একজন সাহিত্য প্রেমি সফি নূর
মোঃ ইয়াকুব বখ্ত বাহলুল
————————————

সুনামগঞ্জ জেলার জগন্নাথ পুর উপজেলার পাটলী গ্ৰামের শাহ মোঃ সফি নূর প্রমাণ করে দেখালেন উদ্দেশ্য যদি মহৎ হয় সুদূর আমেরিকা থেকেও দেশের সাহিত্যিকদের নিয়ে অনেক কিছু করা যায় বা করা সম্ভব।

কবি সফিনূর দুই দিন ব্যাপী ইউ এস এ বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনের সিলেট এর মাধ্যমে ক্রেস্ট বাণিজ্যকারী ভুঁইফোড় সাহিত্য সংগঠকদের ক্রেস্ট বাণিজ্যের পথ অনেকটা রুদ্ধ করে দিলেন।

তিনি কবি সাহিত্যিকদের আহ্বান জানিয়েছেন তারা যেন কোন সাহিত্য অনুষ্ঠানে টাকা দিয়ে রেজিস্ট্রেশন করে ক্রেস্ট গ্ৰহণ না করেন।

সাহিত্য প্রেমি সফি নূর একটি নতুন ধারার সূচনা করলেন। কবিতা প্রেমি সফি নূর দেশ এবং বিদেশের কবিদের একত্রিত করে সম্মানিত করেছেন। তাঁর অক্লান্ত পরিশ্রমে এবং আন্তরিকতায় দুই দিনের সম্মেলনে কবি সাহিত্যিকদের মিলন মেলার উৎসবে পরিণত হয়েছিল।

সম্মেলনে কবি সফি নূর ভাইয়ের বক্তব্যে আমরা কবি সাহিত্যিকগণ অনুপ্রাণিত এবং মোহিত হয়েছি। কবি সাহিত্যিকদের নিয়ে তাঁর উদ্ভাবিত নতুন নতুন পরিকল্পনা সত্যি কবিদেরকে অভিভূত করেছ। সাহিত্য প্রেমি সফি নূর ভাইয়ের এই চিন্তা গুলো বাস্তবায়িত হলে আমি বিশ্বাস করি বাংলাদেশের ছড়িয়ে ছিটিয়ে থাকা কবি সাহিত্যিক গণ যথেষ্ট মূল্যায়িত হবেন এবং লেখনিতে উৎসাহিত হবেন ।
আপনার এসব সৃজনশীল কাজে অংশীদার হতে পারলে আমি নিজেকে ধন্য মনে করব।
আপনার প্রতিটি ভালো কাজে আমাকে সহযোদ্ধা হিসেবে পাবেন সবসময়। পরিশেষে আপনার এবং আপনার পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি এবং আমাদের প্রাণের সাহিত্য সংগঠন ইউ এসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের সার্বিক সফলতা কামনা করছি। ২৮ এপ্রিল -০২৪
সুনামগঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *